If you want to read amazing Facts in english Click here
sponsored

মেয়েদের বিষয়ে কিছু আশ্চর্যজনক তথ্য | মেয়েদের নিয়ে কিছু মজাদার ফ্যাক্ট বা তথ্য

মেয়েরা এক মিনিটে প্রায় ১৯ বার তাদের চোখের পলক ফেলে। যেখানে ছেলেরা মাত্র ১১ বার নিজের চোখের পলক ফেলে।


আমি নিশ্চিত যে আপনি আজ একেবারেই নতুন অজানা মেয়েদের বিষয়ে কিছু আশ্চর্যজনক তথ্য জানবেন আমাদের আজকের " মেয়েদের বিষয়ে কিছু আশ্চর্যজনক তথ্য " শিরোনামের প্রতিবেদনে। 

নিচে আপনার জন্য মেয়েদের নিয়ে কিছু মজাদার ফ্যাক্ট বা তথ্য দেওয়া হলো।

একেবারেই সময় নষ্ট না করে পড়তে থাকুন ও জানতে থাকুন। আর ভালো লাগলে অবশ্যই বন্ধু ও পরিবারের সঙ্গে শেয়ার করবেন।

শুরু করছি মেয়েদের নিয়ে কিছু মজাদার ফ্যাক্ট বা তথ্য

মেয়েদের বিষয়ে কিছু আশ্চর্যজনক তথ্য

১) আপনি কি জানেন ? গড়ে একটি মেয়ে দিনে প্রায় ২০০০০ টিরও বেশি শব্দের কথা বলে, তুলনামূলক ছেলেরা মাত্র ৭০০০ শব্দের ব্যবহারে নিজের দিন শেষ করে।

এখন আপনি বুঝতে পারছেন ? কেন মেয়েদের কথা বলা একবার শুরু হলে আর শেষ হয়না। 

বেশি কথা বলার একটি উপকারিতা আছে, খেয়াল করে দেখবেন বেশিরভাগ মেয়েদের মন কিন্ত বাচ্চাদের মত নির্মল হয়। কারন তারা নিজেদের মধ্য কোনো কথা গোপন করে রাখতে পারে না।

২) আর তাই মেয়েরা গড়ে সাধারনত দিনে তিন বার মিথ্যা বলে, সেখানে ছেলেরা দিনে ছয় বার মিথ্যা কথা বলে। মানে দ্বিগুণ, এইবার কি আমরা ছেলেদের মিথ্যাবাদী বলতে পারি ? 

আসলে ছেলেদের মিথ্যাভাষণের অন্য কারন থাকে। ছেলেরা বেশিরভাগ মিথ্যা কথা বলে কাজের সুত্রে। তাই এতো তারাতারি ছেলেদেরকে মিথ্যাবাদী বলা উচিত হবে না।

৩) ছেলেদের তুলনায় মেয়েদের কোনো কিছুর ভাব ব্যাক্ত করা ও প্রতিক্রিয়ার সারা দেওয়ার ক্ষমতা অনেক বেশি। আর সেই কারনেই আমরা দেখতে পাই মেয়েরা একটু দুঃখ পেলেই কান্না করে ফেলে। হ্যাঁ মেয়েরা বছরে প্রায় ৩০ থেকে ৬৪ বার কান্নাকাটি করে, আর সেখানে ছেলেরা মাত্র ০৬ থেকে ১৭ বার কান্না করে।

৪) মেয়েরা প্রচুর স্বপ্নবিলাসী হয়। স্বপ্ন দেখলে তবেই তো স্বপ্ন পূরণ হয়। যদি কেউ স্বপ্নই না দেখে তবে তা পূরণ কিভাবে হবে ? 

মেয়েদের কিন্ত এই বিষয়ে হারানো অতটা সহজ হবে না। মেয়েরা ছেলেদের তুলনায় প্রচুর পরিমানে স্বপ্ন দেখে। একটি মেয়েকে আপনি স্বপ্নের কথা জিজ্ঞেস করলে তার কাছ থেকে শোনার মতো অনেক গল্প পাবেন, কিন্তু একজন পুরুষকে যদি আপনি গতকাল রাতের স্বপ্নের কথাও জিজ্ঞেস করেন সে হয়তো বলতে পারবে না।

৫) আপনাকে যদি আপনার সঙ্গী বা বান্ধবীর তার পছন্দ করা পোষাক পরতে বাধ্য করেন,  আপনি তার বিরোধীতা করবেন না।  কারন সাধারনত একটি ছেলের থেকে একটি মেয়ের ফ্যাশন সেন্স অনেক বেশি হয়। তাই আপনি ঠকবেন না।

আপনি কই জানেন? মেয়েরা তাদের সম্পূর্ণ জীবনের প্রায় এক বছরের মত সময় শুধুমাত্র "আজ কি পরবো" এই চিন্তা করেই কাটিয়ে দেন।

৬) এইবার একটি দুঃখজনক ফ্যাক্ট। পুরো পৃথিবীতে প্রতি ৯০ সেকেন্ডে গর্ভপাত ও সন্তান জন্মদানের কারনে একজন মহিলা মৃত্যুবরন করেন। মানে দেড় মিনিটে একজন করে নারী মৃত্যুর কোলে ঢলে পড়েছেন, আর আমরা এখনো কিছুই করতে পারছি না। মা হওয়া সত্যিই সহজ কাজ নয়।

৭) মহিলাদের হৃদকম্পন পুরুষের তুলনায় বেশি। একই সময়ে পুরুষের তুলনায় মহিলাদের হৃদকম্পনের পরিমান বেশি ও দ্রুত।এর কোন বৈজ্ঞানিক ব্যাখ্যা এখনও জানা যায় নি।

৮) কোনো দেশের নারী পুরুষের সংখ্যার পার্থক্য একটি সাধারন ব্যাপার। সাধারনত, অনুন্নত ও উন্নয়নশীল দেশে ছেলেদের সংখ্যার অধিক্য দেখা যায়। ও উন্নত দেশে মেয়েদের সংখ্যা বেশি হয়। এর সঠিক কারন এখনো স্পষ্ট নয়।

কিন্ত এরই মাঝে একটি অবাক করা ফ্যাক্ট জানাই, রাশিয়ায় পুরুষের তুলনায় নারীর সংখ্যা প্রায় নয় লক্ষ বেশি। আর তার কারন হিসেবে জানা যায় ভটকা দায়ী। রাশিয়ায় নারীদের তুলনায় পুরুষের অ্যালকোহলের আসক্তি অনেক বেশি ।

৯) মেয়েরা এক মিনিটে প্রায় ১৯ বার তাদের চোখের পলক ফেলে। যেখানে ছেলেরা মাত্র ১১ বার নিজের চোখের পলক ফেলে। 

আপনার যদি বিশ্বাস না হয়, আপনার প্রিয়তমার চোখের দিকে অপলকে তাকিয়ে পরীক্ষা করে দেখতে পারেন।

১০) নারীদের হৃদকম্পনের পরিমান আমরা আগেই বলেছি, এইবার বলছি নারীর হার্টের সমস্যা নিয়ে।

যেসব নারীদের হার্ট ও বুকে ব্যথার সমস্যা রয়েছে, তাদের বিষণ্ণতা, বদহজম ও কাঁধে ব্যথার সমস্যাও রয়েছে। সঙ্গে আরও একটা মজাদার ফ্যাক্ট লম্বা নারীদের ক্যান্সার হওয়ার ঝুঁকি সাধারন উচ্চতার যে কোনো নারীর থেকে দুই গুন বেশি। 

তাছারা সারা বিশ্বে মহিলাদের মৃত্যুর প্রধান কারন হৃদরোগ। তাই কোন নারীর হৃদয় নিয়ে কখনো মজা করবেন না।

বোনাস) মেয়েদের বিষয়ে আশ্চর্যজনক তথ্য হোক অথবা মেয়েদের নিয়ে কিছু মজাদার ফ্যাক্ট বা তথ্য যত বলবো ততই কম হবে। তবুও তো আমাদের লেখা শেষ করতেই হবে। তাই বোনাস হিসেবে আমরা নিচে আরও কিছু আশ্চর্যজনক মজাদার ফ্যাক্ট দিয়েছি, দেখুন খুব ভাল লাগবে। ও আগামীতে মেয়েদের বিষয়ে আরো মজাদার ফ্যাক্ট আমরা নিচে আপডেট করবো।

  • ছেলেদের তুলনায় মেয়েরা কোন কিছুর স্বাদ পরীক্ষায় বেশি পারদর্শী।

আপনার মতামত জানতে আমরা আগ্রহী তাই একটি মন্তব্য করুন, যাতে আমরা এই বিষয়ে আপনার মতামত জানতে পারি।

এই নিবন্ধটি আপনার বন্ধুদের এবং পরিবারের সাথে শেয়ার করুন  তাঁদের এই বিষয়ের জ্ঞান অর্জনে সহায়তা করার জন্য।

আমাদের fb page এ  follow করুন ও আমাদের সঙ্গে যুক্ত থাকুন।



https://www.fanfact.in/2023/01/durga-puja-2023.html

Post a Comment

Middle post ad 01