How to start mobile recharging business online in bengali

কারো কাছে না গিয়ে, কোন এপ্লিকেশন বা অগ্রিম টাকা না দিয়ে, শুধুমাত্র একটা অ্যাপ নিজের মোবাইলে ডাউনলোড করে নিয়েই 2022 এ শুরু করুন নিজের মোবাইল রিচার্জের ব্যবসা । আপনি বাড়িতে বসে বিনা ইনভেস্টমেন্টে গ্রাহকের মোবাইল ও dth রিচার্জ এর ব্যবসা শুরু করুন এবং বাড়তি আয় করুন।


আপনি চাইলে পার্ট টাইম অথবা ফুল টাইম কোনো দোকান নিয়েও মোবাইল ও dth রিচার্জ শুরু করতে পারেন। আর এর সবথেকে মজাদার ফ্যাক্ট হলো এটা সম্পূর্ণ zero investment business । 

আজ আমরা আপনার সঙ্গে এইরকমই পাঁচটি শেরা  android app এর কথা শেয়ার করবো।
(বলে রাখা ভালো এই app গুলির পরামর্শ দেবার আগে আমাদের টিম এই app ব্যাক্তিগতভাবে ব্যবহার করে দেখেছেন। সুতরাং আপনি এখানে শুধুমাত্র সঠিক তথ্য ও সাজেশনই পাচ্ছেন সেকথা বিশ্বাস করতে পারেন। আমাদের প্রধান উদ্দেশ্য আপনাকে সঠিক তথ্য দেওয়া, যাতে আপনার একটু হলেও উপকার হয় কোনো প্রতিষ্ঠান বা কম্পানির নয়।)

তো কিভাবে করবেন সেটা আমরা ধাপে ধাপে এই আর্টিকেলে দেখে নেব, তবে এই app গুলো শুধুমাত্র ভারতেই কাজ করে ও ভারতীয় মোবাইল ও dth কম্পানির  রিচার্জ করা যায়। সঙ্গে অবশ্য আপনি চাইলে ইলেকট্রিক বিল ও অন্যান্য কিছু বিল ও দিতে পারবেন, তবে app এ মোবাইল ও dth রিচার্জ ই বেশি করে সবাই।

তার আগে দেখে নিন আপনার কি কি প্রয়োজন

 বিশেষ কিছুই লাগবেনা শুধু মাত্র 

  •  একটা ব্যাঙ্ক একাউন্ট 
  •  একটা স্মার্ট ফোন
  • ফোনে 4g ইন্টারনেট কানেকশন

চলুন তাহলে শুরু করা যাক। 

1. Epayon

Epayon  Play store থেকে epayon app download করতে হবে।  download করতে আপনি  এখানেও ক্লিক করতে পারেন10 টাকা অতিরিক্ত বোনাস  পেতে HI288011 কোড ব্যবহার করুন।

তার পর app এ মোবাইল নাম্বার দিয়ে log in  করে নিন। আপনার বর্তমানে চালু এমন নাম্বার দেবেন। কারন otp verification করতে হবে। 

আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে epayon wallet এ টাকা লোড করতে হবে। টাকা লোড করার অনেক গুলো উপায় আছে। যেমন upi , credit card ,debit card, paytm , gpay ইত্যাদি ইত্যাদি।  যেটা আপনার ভালো লাগে ব্যবহার করতে পারেন। 

তারপর আর কি !! 

শুরু করে দিন আপনার মোবাইল রিচার্জ , dth রিচার্জ, ইলেকট্রসিটি বিল,wifi bill এর ব্যবসা। 

কম্পানি ভিদে 0.75 থেকে 5% অবধি আপনি কমিশন পাবেন। 

2. EG payment

একদম epayon app এর মতোই একই রকম এই EG payment app আর ব্যবহার পদ্ধতি সব একদম একই রকমের ব্যাবস্থা। 
যদি epayon ব্যবহার করতে আপনার কোনো অসুবিধা না হয় তবে আমরা EG payment ব্যবহারের পরামর্শ দিচ্ছি না। কিন্তু আপনি চাইলে ট্রাই করে দেখতে পারেন।  এমনিতেও তো ফ্রি সার্ভিস। 

 3. Spice money

Spice money দ্বারা আপনি  মোবাইল রিচার্জ ও dth রিচার্জ ছাড়াও পাবেন aadhar banking এর সুবিধা।  মানে আপনি আপনার গ্রাহকের ব্যাঙ্ক থেকে টাকা তুলে দিতে পারবেন। টাকা রাখতে পারবেন এবং গ্রাহকের অ্যাকাউন্টে ব্যালেন্স চেক করে দিতে পারবেন। 
নিয়ম সব একই। প্রথমে app ডাউনলোড করতে হবে।  তারপর মোবাইল নম্বর ও বৈধ কিছু ডকুমেন্টশন ভ্যারিফাই করলেই হয়ে যাবে। 
তবে aadhar banking এর সুবিধা আপনার গ্রাহককে দিতে হলে আপনাকে একটা ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার কিনতে হবে। শেরা কিছু ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার কিনতে এখানে ক্লিক করুন। 
পরিশেষে বলবো spice money wallet এ অধিকার পরিমানে টাকা লোড করবেন না। যতটা প্রয়োজন ততটা লোড করুন ও শেষ হয়ে গেলে আবার লোড করুন। 

4. Jio pos lite


Jio pos lite থেকে শুধুমাত্র jio গ্রাহকের সমস্তরকম রিচার্জ করা যায়।  সে আপনি jio fiber বলেন বা jio phone বা সাধারণ jio  নম্বর।  আর jio pos lite app এ কমিশন ও অনেক ভালো। আপনি 4.16%  মানে আপনি 1000 টাকায় 41.60 টাকা কমিশন পাবেন। আর আপনি তো জানেনই jio বা যেকোনো অপারটরের বর্তমান রিচার্জ প্লান যা তাতে অনায়াসেই রিচার্জ প্রতি ভালো কমিশন আয় করা সম্ভব। 
আপনার jio pos lite  এ নাম নথিভুক্ত করতে কোনো টাকার প্রয়োজন নেই।  play store থেকে অথবা এখানে ক্লিক করে আপনি খুব সহজে jio pos lite app ডাউনলোড করতে পারবেন। 
তারপর আপনার মোবাইল নাম্বার ও ভারত সরকারের দ্বারা বৈধ একটি যেকোনো ডকুমেন্টশন এর ছবি তুলে দিলেই আপনার অ্যাপ্লিকেশন নিশ্চিত হয়ে যাবে এবং আপনি তখন থেকেই jio এর সকল রিচার্জ করতে পারবেন। 
তবে আপনাকে লোকাল jio টিম থেকে কল করা হবে আপনি চাইলে আপনার অ্যাকাউন্ট আপগ্রেড করে jio sim পোর্ট নতুন jio কানেকশন অ্যাক্টিভেশন ইত্যাদি কাজ করে আরো বেশি টাকা আয় করতে পারেন।
তবে একটাই শর্ত আপনাকে অবশ্যই একটি jio গ্রাহক হতে হবে।


5. Airtel thanks app


এদের ও একই শর্ত যে আপনাকে airtel গ্রাহক হতে হবে। তবে airtel এর কমিশন jio এর তুলনায় সামান্য কম। 
Airtel thanks app আপনাকে 4% কমিশন দেবে। যেকোনো airtel রিচার্জের উপর আপনি পাবেন 4% ডিসকাউন্ট মানে 1000 টাকা রিচার্জ করতে আপনাকে 960 টাকা airtel কে দিতে হবে।
পদ্ধতিও অনেকটা একই রকম। আপনাকে play store থেকে airtel thanks app ডাউনলোড করতে হবে। তার পর airtel নম্বর দিয়ে লগ ইন করে নিয়ে একটি ভারত সরকারের দ্বারা বৈধ একটি যেকোনো ডকুমেন্টশন এর ছবি তুলে দিলেই  চলবে।
Airtel এর লোকাল টিম ও আপনাকে কল করতে পারে ।airtel payment bank এর ফুল সার্ভিস দেওয়ার জন্য।  আপনার দরকার থাকলে আপনি লোকাল টিমের সঙ্গে যোগাযোগ করতে পারেন।  
ব্যাস আপনার মোবাইল রিচার্জ ব্যাবসা আপনি শুরু করতে পারেন। 

Bonus 

Wbsedcl website 

আপনি যখন mobile ও dth  রিচার্জ করছেন ই তখন আপনি আপনার এলাকার লোকের ইলেকট্রিসিটি বিল দেওয়ার সার্ভিস চালু করুন। 
এলাকার লোকের গরমে কষ্ট করে সাপ্লাই অফিসে গিয়ে বিল জমা দেওয়া লাগবে না,  অপর দিকে আপনিও কিছু বারতি রোজগার করতে পারেন।  
তবে ইলেকট্রিসিটি বিল দেওয়ার কোনো কমিশন হয় না। আপনি গ্রাহকদের সময় ও পরিশ্রমের বাঁচাবেন বদলে আপনি গ্রাহকদের 15-25টাকা অতিরিক্ত চার্জ করবেন। 
Transaction প্রতি 15 টাকা করে প্রতিদিন 10 জনের ইলেকট্রিসিটি বিল দিলেও আপনার 150 টাকা অতিরিক্ত আয় হবে।

কোনো অসুবিধা হলে অবশ্যই নির্দ্বিধায় কমেন্টস করতে ভুলবেন না। এবং আমাদের সঙ্গে সংযুক্ত থাকতে আমাদের      ফলো করুন '

**ALL LOGO & BRAND NAME USE IN THIS BLOG IS COPYRIGHT THERE RESPECTIVE OWNER


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ