আপেলের উপকারিতা : আপেলের 7টি মজাদার ফ্যাক্ট ও অবিশ্বাস্য তথ্য

আপেল সম্বন্ধে 7টি মজাদার এবং অবিশ্বাস্য তথ্য অবশ্যই পড়ুন

আপেল একটি বহু পরিচিত এবং বহুল প্রচলিত একটি ফল অনেকে বলেন  প্রতিদিন একটি করে আপেল খেলে শরীরে অর্ধেকের বেশি রোগ থেকে মুক্তি পাওয়া যায় বা ডাক্তারকে দূরে রাখে কিন্তু যারা নিজেই ডাক্তার এবং আপেল খেতে ভালোবাসেন তাদের কি হয় তা জানা নেই। 

আপেল এতই পরিচিত ফল যে এর বিষয়ে বিশেষ কিছু বলার না পরিচয় দেয়ার তেমন কোনো প্রয়োজনীয়তা নেই কিন্তু তবুও কিছু অবিশ্বাস্য এবং মজাদার তথ্য আপেলের বিষয় রয়েছে যেগুলো আপনার অবশ্যই জানা উচিত,
 চলুন তবে শুরু করা যাক।


কাশ্মীর আপেল

1. আপেল দাঁতের উজ্জ্বলতা বাড়ায়।


টুথ পেস্টের মতো না হলেও আপেলে থাকা এসিড দাঁত পরিষ্কার এবং উজ্জ্বল করতে সহযোগিতা করে এবং আপেলের খোসা অনেকটা টুথব্রাশ এর মত কাজ করে এবং দাঁতের ভিতরে ঢুকে অনেক পুরনো দাগ মুছে ফেলতে সাহায্য করে। 

2. আপনি কি জানেন আপেল আমেরিকার দ্বিতীয় প্রিয় ফল ।

আমেরিকানরা প্রতি বছর গড়ে 50 পাউন্ড এর উপর আপেল এবং আপেল জাতীয় জিনিস যেমন আপেল সস আপেল জুস ইত্যাদি কনজিউম করে তার মধ্যে প্রায় 19 পাউন্ড এর উপর গোটা আপেল।

3. আপেল আসলে আমেরিকার স্বাভাবিক ফল নয় আপেলকে ইউরোপ থেকে আনা হয়েছিল।

জন চ্যাপম্যান নামের একজন ব্যক্তি যিনি 17 দশকের শেষের দিকে এবং আঠারো শতকের গোড়ার দিকে অহিও ইন্ডিয়ানা ইলিনয় এবং বর্তমান পশ্চিম ভার্জিনিয়া জুড়ে বেশিরভাগ আপেল গাছের চাষ করেছিলেন এবং তিনি বিভিন্ন নার্সারি এবং নিজেও কিছু আপেল গাছের বাগান বানিয়ে ছিলেন।

4. আপনি কি জানেন, আপনি যে আপেল কিনেছেন তা এক বছরের পুরনো হতে পারে ?

তবে চিন্তা করবেন না এটি সম্পূর্ণ নিরাপদ ব্যবস্থা। কৃষকেরা controled atmosphere storage নামে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে। একটি অ্যাপেল সংরক্ষণ করা এবং এমন তাপমাত্রা এবং বায়ুমণ্ডলের ব্যবহার করা হয় যাতে কৃষকেরা আপনাকে সব সময় তাজা আপেল আপনাকে উপহার দিতে পারে। 

5.  আপেলের 25 শতাংশেরও বেশি বায়ু থাকে।


আপেলের 25 শতাংশেরও বেশি বায়ু থাকার কারণেই আপেল জলে ভাসে।

6. আপনি কি জানেন পৃথিবীতে প্রায় সাড়ে সাত হাজারেরও বেশি আপেলের প্রজাতি আছে।

আপেলের প্রজাতি

একা খালি আমেরিকাতেই আড়াই হাজারের উপর আপেলের প্রজাতির চাষ হয় কিন্তু সবথেকে বেশি প্রজাতির আপেলের চাষ হয় চীনে।

7. আপেল অন্যান্য ফল পাকাতে সাহায্য করে।

বিশ্বাস হচ্ছে না ঠিক আছে একটা ব্যাগে আপনি কোনও অন্য ফল যেমন অ্যাভোকাডো টমেটো বা অন্যকিছু এবং তার সাথে একটা আপেল রেখে দিন দেখবেন এটি খুব তাড়াতাড়ি পেকে যাবে কারণ আপেলের ইথানল গ্যাস এগুলিকে পাকাতে সাহায্য করবে।

উপসংহারঃ- তো আপনি জানলেন  আপেল সম্বন্ধে 7টি মজাদার এবং অবিশ্বাস্য তথ্য। কেমন লাগলো comment এ অবশ্যই জানাতে ভুলবেন না। ভালো লাগলে অবশ্যই shere করবেন।

আপেলের সাতটি মজাদার ফ্যাক্ট সম্পর্কে আপনার অনুভূতি আমাদের কমেন্টে জানান।

একটি মন্তব্য পোস্ট করুন